শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

স্মার্ট নাগরপুর গড়ার প্রত্যয়ে ব্যাপক গণসংযোগ করলেন গণমানুষের নেতা তারেক শামস্ খান হিমু

সাধারণ জনতার মাঝে জননেতা তারেক শামস্ খান হিমু

স্মার্ট নাগরপুর গড়ার প্রত্যয়ে ব্যাপক গণসংযোগ করলেন গণমানুষের নেতা তারেক শামস্ খান হিমু।

আলিজা বিনতে আশরাফ,সহ-বার্তা সম্পাদক : স্মার্ট নাগরপুর গড়ার প্রত্যয়ে মহানাম যজ্ঞানুষ্ঠানে অংশগ্রহণ সহ নাগরপুরের বিভিন্ন জায়গায় ধারাবাহিকভাবে বর্তমান আ’লীগ সরকারের উন্নয়ন এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আ’লীগ সরকার গঠনের বিভিন্ন বিষয় নিয়ে শুক্রবার দিনব্যাপী ব্যাপক গণসংযোগ করলেন নাগরপুর দেলদুয়ারের গণমানুষের প্রাণের স্পন্দন, নাগরপুরের লক্ষ লক্ষ মানুষের সুপরিচিত, বিএনপি জামাত জোট সরকারের সময় জনগণের স্বার্থে বিভিন্ন আন্দোলন সংগ্রামের অগ্রসৈনিক, ৯০’র স্বৈরাচার বিরোধী গণ আন্দোলনের রাজপথ কাঁপানো সাবেক তুখোড় ছাত্র নেতা, টাঙ্গাইল জেলা আ’লীগের অন্যতম প্রভাবশালী কর্মীবান্ধব জননেতা তারেক শামস্ খান হিমু।

কর্মসূচির শুরুতে জাতীয় সাংবাদিক সংস্থা নাগরপুর উপজেলা ইউনিট এর নবনির্বাচিত নেতৃবৃন্দদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময়ে জাতীয় সাংবাদিক সংস্থা নাগরপুর উপজেলা ইউনিট এর অস্থায়ী কার্যালয় নাগরপুর উপজেলা পরিষদ মোড়ে নবনির্বাচিত সভাপতি এস এম আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক আজিজুল হক বাবুর নেতৃত্বে সকল নেতৃবৃন্দ ফুল দিয়ে বরণ করে নেন।

উপস্থিত সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় জননেতা তারেক শামস্ খান হিমু বলেন- নবগঠিত এই কমিটিকে আমি স্বাগত জানাই। আপনাদের কাছে অনুরোধ থাকবে আপনারা তথ্য নির্ভর ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে সুস্থ ধারায় নির্ভয়ে সাংবাদিকতা করে যাবেন। ইনশাআল্লাহ, আমার পক্ষ হতে সার্বিক সহযোগিতা আপনাদের সাথে থাকবে।

সাংবাদিক নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় শেষে নাগরপুর সদর ইউনিয়নাধীন নঙ্গিনাবাড়ি সার্বজনীন মহানামযজ্ঞ কমিটি কর্তৃক আয়োজিত নামযজ্ঞানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আসন অলংকৃত করেন।

উক্ত নামযজ্ঞানুষ্ঠানে পৌঁছালে উপস্থিত কমিটির নেতৃবৃন্দসহ সাধারণ জনগণ উৎসবমুখর পরিবেশে স্বতঃস্ফূর্তভাবে তাকে ফুলের নৌকা দিয়ে বরণ করে নেন।

নামযজ্ঞানুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আ’লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক, সদর ইউনিয়ন পরিষদ থেকে বারবার নির্বাচিত সফল ও মানবতার চেয়ারম্যান মো: কুদরত আলী।

উক্ত নামযজ্ঞানুষ্ঠানের সভাপতি শ্রী শিবশংকর বাকালীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্রী শ্যামল বাকালীর সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জননেতা তারেক শামস্ খান হিমু বলেন- “ধর্ম যার যার, উৎসব সবার” এই শ্লোগানকে সামনে রেখে আমাদের বাংলাদেশ সম্প্রীতির দেশ। আমরা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। আমরা হিন্দু মুসলমান মিলেমিশে যার যার ধর্ম পালন করে থাকি।

“জয় বাংলা” আমাদের স্বাধীনতার স্লোগান, কিন্তু দুঃখের বিষয় জয় বাংলা স্লোগানটি হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন বাণীর সাথে মিলে যাওয়ায় বিগত বিএনপি- জামাত সরকারের সময় জয় বাংলা স্লোগানটি মুছে ফেলার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। এমনকি হিন্দু সম্প্রদায়ের সকলকে ধর্ম পালনে নানা বাধার সম্মুখীন হতে হয়েছিল।আজকে আপনারা স্বতঃস্ফূর্তভাবে সকল ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারছেন।

বর্তমান সরকারের সময় নাগরপুরে বিভিন্ন উন্নয়ন হয়েছে। এরপরও কিছু কিছু গুরুত্বপূর্ণ উন্নয়ন এখনো হয়নি। এর দায় আমাদেরকেই নিতে হবে।

আমরা নাগরপুরের সন্তান। নাগরপুর নিয়ে আমাদেরকেই ভাবতে হবে। আমরা নতুন প্রজন্মকে একটি সুন্দর নাগরপুর উপহার দিয়ে যেতে চাই।

বিগত দিনের মতো যদি আগামী দিনেও ঐক্যবদ্ধভাবে নৌকা মার্কাকে ভোট দিয়ে পুনরায় আ’লীগ সরকার গঠনে সহযোগিতা করেন তাহলে আমরা নতুন প্রজন্মকে একটি সুন্দর ও আধুনিক স্মার্ট নাগরপুর দিয়ে যেতে পারবো, ইনশাআল্লাহ।

নামযজ্ঞানুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে নাগরপুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও নাগরপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কুদরত আলী বলেন – আমরা নাগরপুর উপজেলায় যারা বসবাস করি সকলে সোহার্দ্য ও সম্প্রীতিতে বসবাস করি। আমরা হিন্দু সম্প্রদায়ের সকল অনুষ্ঠানে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণ করি এবং সকল প্রকার বিপদে পাশে দাঁড়াই।

আজকে যিনি আমাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন, তিনি নাগরপুরের লক্ষ লক্ষ মানুষের অতি সুপরিচিত ও প্রিয় ব্যক্তিত্ব। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনি নৌকা মার্কার প্রার্থী হতে যাচ্ছেন।

আমি আপনাদেরকে অনুরোধ করব, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিগত দিনের মতো আপনারাও ঐক্যবদ্ধভাবে নৌকা মার্কার মনোনীত প্রার্থীকে ভোট দিয়ে পুনরায় সরকার গঠনে সহযোগিতা করবেন।

উক্ত অনুষ্ঠান শেষ করে মামুদনগর ইউনিয়নের সুদামপাড়া বাজারে এক পথসভা অংশগ্রহণ করেন। উক্ত পথসভায় বিপুল সংখ্যক জনসাধারণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আনন্দ উৎসবমুখর পরিবেশে তাঁকে বরণ করে নেন।

উক্ত পথসভায় মামুদনগর ইউনিয়নের ১নং ওয়ার্ড আ’লীগের সহ-সভাপতি মোঃ সোনা মিয়ার সভাপতিত্বে, নাগরপুর উপজেলা আ’লীগের সাংস্কৃতিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেনের সঞ্চালনায় এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

পথসভাটি শেষ করে নাগরপুর ইউনিয়নের মধ্য বাবনাপাড়ায় আরেকটি সংক্ষিপ্ত পথসভায় অংশগ্রহণ করেন।

এই দিনব্যাপী গণসংযোগ কর্মসূচিতে সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আ’লীগের সাংস্কৃতিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, উপজেলা আ’লীগের সদস্য মোঃ সামেজ মিয়া, মামুদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোঃ জজ কামাল, প্রবীণ আওয়ামী লীগ নেতা মোঃ আবুল কাশেম, জাতীয় সাংবাদিক সংস্থা নাগরপুর উপজেলা ইউনিটের নবনির্বাচিত সভাপতি এস এম আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আজিজুল হক বাবু, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী মোস্তফা রুমি, নাগরপুর উপজেলা শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোঃ বাদশা মিয়া, নাগরপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ রবিন হোসেন, নাগরপুর উপজেলার ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: শাকিল আহমেদ সহ উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ,শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।