শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

টাঙ্গাইলে নাগরপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল

কাজী মোস্তফা রুমি, বার্তা সম্পাদক: গণতন্ত্রের মানসকন্যা, মাদার অফ হিউম্যানিটি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় মৌলবাদী ও উগ্রবাদী সন্ত্রাসী গডফাদার আবু সাঈদ চাঁদ কর্তৃক হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশনা অনুযায়ী আজ ২৩মে’২৩ সকাল ১১ ঘটিকার সময় নাগরপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সেই সাথে বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদ চত্বরে স্মারক একাত্তরে একটি সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

আজকের এই বিক্ষোভ ও প্রতিবাদ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ টাঙ্গাইলের গর্ব, নাগরপুর দেলদুয়ারের গণমানুষের নেতা, বাংলাদেশ আ’লীগ কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপ-কমিটির অন্যতম সদস্য, টাঙ্গাইল জেলা আ’লীগের প্রভাবশালী কর্মীবান্ধব জননেতা তারেক শামস্ খান হিমু।

উক্ত বিক্ষোভ ও প্রতিবাদ মিছিলে সভাপতিত্ব করেন নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি, মেধাবী ব্যক্তিত্ব, সফল সংগঠক আলহাজ্ব জাকিরুল ইসলাম উইলিয়াম।

সংক্ষিপ্ত আলোচনা সভা সঞ্চালনা করেন নাগরপুর উপজেলা আ’লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক বর্তমান সময়ে নাগরপুর উপজেলায় জনপ্রিয়তার শীর্ষে মো: কুদরত আলী।

সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে জননেতা তারেক শামস্ হিমু বলেন- বাংলাদেশের ১৮ কোটি জনতার ভরসার শেষ আশ্রয়স্থল, সমগ্র বিশ্বে সমাদৃত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা কে মৌলবাদী ও উগ্রবাদী সন্ত্রাসী গডফাদার বিএনপি নেতা কর্তৃক প্রদত্ত হত্যার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সেই সাথে অনতিবিলম্বে একে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানাচ্ছি।

আজকে নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি আলহাজ্ব জাকিরুল ইসলাম উইলিয়াম এবং সাধারণ সম্পাদক মো: কুদরত আলীর নেতৃত্বে আয়োজিত এই বিক্ষোভ ও প্রতিবাদ মিছিলে নাগরপুর উপজেলার সর্বস্তরের নেতৃবৃন্দ সকল সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আজকের এই অনুষ্ঠানকে সফল করার জন্য ঐক্যবদ্ধ নাগরপুর উপজেলা আওয়ামীলীগ এবং উপস্থিত সকলকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

আজকের এই বিক্ষোভ ও প্রতিবাদ মিছিলের সভাপতি ও নাগরপুর উপজেলা আ’লীগের সংগ্রামী সভাপতি আলহাজ্ব জাকিরুল ইসলাম উইলিয়াম তার বক্তব্যে বলেন- আমাদের সকলের অভিভাবক, ভরসার শেষ আশ্রয়স্থল মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা কে বিএনপি সন্ত্রাসী কর্তৃক হত্যার হুমকি প্রদানে নাগরপুর উপজেলা আওয়ামীলীগের পক্ষ হতে তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই। সেই সাথে এই হুমকি প্রদানকারীর দৃষ্টান্তমূলক শান্তির দাবি করছি।

আজকে উপস্থিত সকলকে আমি আহবান করব, আগামী নির্বাচন শেষ হওয়া না পর্যন্ত নাগরপুর উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে আমাদের আ’লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জননেতা ওবায়দুল কাদের,এমপির নির্দেশনা মোতাবেক আগামী সংসদ নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত রাজপথে থেকে দেশবিরোধী সকল প্রকার ষড়যন্ত্র মোকাবেলা করব।

সেই সাথে উপস্থিত নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দকে আজকের এই বিক্ষোভ ও প্রতিবাদ মিছিলে অংশগ্রহণ করার জন্য নাগরপুর উপজেলা আওয়ামী লীগের পক্ষ হতে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এ সময় উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ নাজমুল হক তপন, আব্দুল আলীম দুলাল, সাংগঠনিক সম্পাদক শাহিদুল ইসলাম অপু, শেখ সামছুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ খালিদ হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক মোঃ হুমায়ুন কবির, যুব ও ক্রীড়া সম্পাদক সাবেক ভি পি বি.এম.এম জহুরুল আমিন, ছাত্র ও মানব কল্যাণ সম্পাদক আব্দুর রাজ্জাক,সাংস্কৃতিক সম্পাদক দেলদার আহমেদ সুবন, তথ্য ও গবেষণা সম্পাদক জাকির হোসেন তালুকদার, শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল লতিফ মিয়া, মহিলা বিষয়ক সম্পাদক রওশনারা মাসুদা।

আরো উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও মোকনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সদস্য হামিদুর রহমান লালন, হাবিবুর রহমান হাবিব, মো: ছানিয়ার হোসেন প্রমূখ।

আরো উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য অ্যাডভোকেট দাউদুল ইসলাম দাউদ, মামুদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোঃ জজ কামাল, নাগরপুর সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি আল-মামুন, নাগরপুর উপজেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক সাঈদা ইয়াসমিন শিউলি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাবর আল মামুন, নাগরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আজিম হোসেন রতন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রবিন হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক শাকিল আহমেদ প্রমুখ।

বিশেষভাবে উল্লেখিত নাগরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মোঃ সুজায়েত হোসেনের নেতৃত্বে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা অংশগ্রহণ করেন।

এছাড়া প্রত্যেকটি ইউনিয়ন আ’লীগের সভাপতি/ সাধারণ সম্পাদক ও ওয়ার্ড আ’লীগের সভাপতি/সাধারণ সম্পাদক সহ সকল সহযোগী এবং ভাতৃপ্রতিম সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।