শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

মেডিকেলে চান্স পাওয়া সুমনের দায়িত্ব নিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান

মোস্তাফিজুর রহমান,সরিষাবাড়ী  প্রতিনিধিঃ
২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় মেধাক্রম ২৭১৪ তম হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন ভূমিহীন  পরিবারের সন্তান সুমন।
ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৭০.৫০ নম্বর। শিক্ষা জীবন জুড়েই অভাব অনটনে আর্থিক দুশ্চিন্তা ছিল সুমনের নিত্যসঙ্গী। মেধার জোরে কোন ভর্তি  কোচিং  না করে  সকল বাধা জয় করে মেডিকেলে পড়ার সুযোগ পেলেও সেই আর্থিক দুশ্চিন্তাই তাকে ঘিরে ধরেছিল।
গতকাল বিকালে মন্ত্রী মহোদয়ের  আস্হাভাজন ব্যক্তি ও ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সাখাওয়াতুল আলম মুকুল, সুমন ও সুমনের বাবা মায়ের কাছে মন্ত্রী মহোদয়ের  পক্ষ থেকে ২০ হাজার টাকা  দেন ও সুমনের সাথে কথা বলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী  আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এম, পি। দীর্ঘ আলাপের পরে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী সুমনের  কলেজে ভর্তিসহ পরবর্তীতে সকল ধরনের সহায়তা করার আশ্বাস দেন।
এ বিষয়ে শিক্ষার্থী সুমন  বলেন, আমি মন্ত্রী  মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।মন্ত্রী মহোদয়ের সহায়তা নিয়ে আমি আমার বাবা মায়ের স্বপ্ন পূরণ করতে চাই।
সুমনের বাবা মিন্টু বলেন, ‘এখন আমি চিন্তামুক্ত।বিভিন্ন গণ মাধ্যমে সংবাদ প্রকাশের পরে অনেকেই আমার ছেলের শিক্ষার জন্য এগিয়ে এসেছেন। মন্ত্রী সাহেব আমার ছেলেকে ফোন দিয়েছিলেন। তার সঙ্গে আমার ছেলে কথা  বলেছে। তিনি আমার ছেলের সমস্ত দায়িত্ব নিয়েছেন।

প্রসঙ্গত, সুমন ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী। সে সরিষাবাড়ী  আর,ডি,এম   মডেল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং শহীদ সৈয়দ নজরুল  ইসলাম  কলেজ,ময়মনসিংহ  থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। ছোট থেকেই তার ডাক্তার হওয়ার স্বপ্ন ছিল। স্বপ্ন পূরণের জন্য তিনি অধিকাংশ সময়ই লেখাপড়ার পিছনে ব্যয় করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.