শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঠিকাদার বাশার হত্যা : এলিন মোস্তাফিজ রিমান্ডে

রাজধানীর খিলগাঁওয়ের গোড়ান এলাকায় ঠিকাদার আবুল বাশার তালুকদারকে (৩২) কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার এজাহারভুক্ত আসামি এলিন মোস্তাফিজের (২৬) একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৭ মে) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে খিলগাঁও থানা পুলিশ। এ সময় ঠিকাদার বাশার হত্যার মূল রহস্য উদঘাটনের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন খিলগাঁও থানার উপ-পরিদর্শক আরসেল তালুকদার। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার খিলগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। খিলগাঁও থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার মুন্সি কনস্টেবল নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (১৫ মে) অপর এজাহারভুক্ত আসামি শফিকুল ইসলাম শফিকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বৃহস্পতিবার (১৪ মে) রাতে খিলগাঁও রেলগেট এলাকা থেকে শফিকুলকে গ্রেফতার করে র্যাব।

উল্লেখ্য, খিলগাঁও এবং রামপুরা এলাকায় অবৈধ ইট, বালুর ব্যবসা এবং মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে ওই এলাকার বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের মধ্যে দ্বন্দ্ব ছিল। আবুল বাশার তালুকদার খিলগাঁও ও রামপুরা থানা এলাকায় ইট ও বালু সরবরাহের ঠিকাদারি করতেন। ইট, বালুর ব্যবসার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে সাইফুল গ্রুপের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন আবুল বাশার গ্রুপ।

এরই প্রেক্ষিত ১৩ মে রাতে আবুল বাশার তালুকদারকে কুপিয়ে খুন করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের ভাই উজ্জ্বল তালুকদার বাদী হয়ে ১১ জনের বিরুদ্ধে খিলগাঁও থানায় হত্যা মামলা করেন।