রোববার, ১৭ Jan ২০২১, ৪ মাঘ ১৪২৭

মাদকের স্বর্গরাজ্য জামালপুর সদরের দিগপাইত ইউনিয়ন

জামালপুর সদর উপজেলার দিগপাইত ইউনিয়নের গোপীনাথপুর হাটুভাঙ্গা গ্রামে বিভিন্ন গোত্রের, ধর্মের ও বর্ণের মানুষ এ গ্রামে বসবাস করে। গ্রামের অধিকাংশ মানুষ শান্তি প্রিয়, সহজ সরল ও ধার্মিক। এলাকার স্থানীয় সূত্রে জানা গেছে (১) মোঃ নবীর আলী-৫০ পিতা মৃত মুনছব আলী, (২) তার দুই ছেলে মোঃ সুমন-২৬, ও শিপন-৩০, (৩) মোঃ মঞ্জু ফকির-৪৫, পিতা মৃত মজিদ ফকির, গ্রাম: ছোনটিয়া ফকিরপাড়া, থানা+ জেলা: জামালপুর অভিযুক্ত উপরের ব্যক্তিরা দীর্ঘদিন যাবৎ প্রশাসনের আড়ালে ইয়াবা, গাজা, সুদ, নারিসহ, মাদক ব্যবসা ও সেবন করে আসছে। মাদকের সংস্পর্শে যুবসমাজ যেমন নষ্ট হচ্ছে তেমনি গ্রামের পরিবেশ ও শান্তি বিনষ্ট হচ্ছে। অভিযুক্ত ব্যক্তিগণ প্রভাবশালী ও দাঙ্গাবাজ প্রকৃতির বলে সমাজের মানুষ সামাজিকভাবে প্রতিরোধ করতে পারছে না। সামাজিকভাবে কিছু বলতে গেলে তাদেরকে প্রাণনাশের হুমকি দেয়।

উক্ত গ্রামের বাসিন্দা থেকে জানা যায় যে, মোহাম্মদ মঞ্জু ফকির (৪৫) কিছুদিন আগে একটি এসিড নিক্ষেপ মামলার প্রধান আসামি যা দিগপাইত ইউনিয়নের গোপীনাথপুর হাটুভাঙ্গা গ্রামের সর্বস্তরের মানুষের জানা।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছেন সেখানে এই গ্রামে জনসম্মুখে মাদকের রমরমা ব্যবসা চলছে। এলাকার মানুষ আজকের দেশবার্তা অনলাইন পত্রিকা কে জানিয়েছে যে, এই গ্রামের সহজ সরল মানুষদের স্থানীয় প্রশাসনই একমাত্র ভরসা। গ্রামের মানুষ এর সুষ্ঠু তদন্ত এবং দৃষ্টান্তমূলক বিচারের জোর দাবি জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.