শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অ্যাডমিরাল র‌্যাঙ্ক ব্যাজ পরলেন নৌপ্রধান

নিজস্ব সংবাদদাতা : নৌবাহিনীর প্রধান ভাইস অ্যাডমিরাল এম শাহীন ইকবালকে অ্যাডমিরাল পদে পদোন্নতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ও বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নৌবাহিনী প্রধানকে অ্যাডমিরাল র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন।

র‌্যাংক ব্যাজ পরানোর পর সরকারপ্রধান নৌবাহিনী প্রধানের সাফল্য কামনা করেন এবং এজন্য সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন বলে প্রেস সচিব ইহসানুল করিম জানান।

অনুষ্ঠানে সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ মাহফুজুর রহমান এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

এর আগে সরকার সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবালকে নতুন নৌবাহিনী প্রধান (চিফ অব ন্যাভাল স্টাফ-সিএনএস) হিসেবে নিয়োগ দেয়।

গত ১৮ জুলাই প্রতিরক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি গেজেট নোটিফিকেশন প্রকাশ করে। এতে বলা হয়, এ নিয়োগ ২৫ জুলাই অপরাহ্ণ থেকে কার্যকর হবে এবং মোহাম্মদ শাহীন ইকবাল ভাইস অ্যাডমিরাল পদে উন্নীত হবেন।

গত ২৬ জুলাই গণভবনে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এক অনুষ্ঠানে তাকে ভাইস অ্যাডমিরালের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেয়া হয়।

নোটিফিকেশনে বলা হয়, মোহাম্মদ শাহীন ইকবাল ২০২৩ সালের ২৪ জুলাই পর্যন্ত তিন বছর নৌবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি সাবেক নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন। আওরঙ্গজেব চৌধুরী গত ২৫ জুলাই অবসরে যান।