শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টানা ৩ দিনের ছুটিতে পাটুরিয়ায় যানবাহনের চাপ বেড়েছে

আজকের দেশবার্তা রিপোর্টঃ সাপ্তাহিক দুই দিনের সঙে পবিত্র আশুররিয়ার একদিনের ছুটি মিলে টানা তিন দিনের পাটুরিয়া ফেরিঘাট যানবাহনের ব্যাপক চাপ বেড়েছে। যাত্রীবাহি যানবাহনের অগ্রাধিকার দেওয়ায় আধ ঘণ্টার নৌরুট পারাপারের জন্য দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী পণ্যবাহী ট্রাক চালকদের অপেক্ষা করতে হচ্ছে ১০ থেকে ১২ ঘণ্টা। কখনো আবার এর চেয়েও বেশি।
খোঁজ নিয়ে জানাগেছে, শুক্রবার (২৮ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক এবং ৫০ থেকে ৬০টি বাস নদী পারের জন্য অপেক্ষমাণ রয়েছে। আর মহাসড়কের উথুলী এলাকায় আটকা রয়েছে দেড় শতাধিক ট্রাক। ঘাট এলাকায় ট্রাকের চাপ কমলে মহাসড়ক থেকে সিরিয়াল অনুযায়ী ট্রাকগুলোকে ঘাট এলাকায় পাঠাবে শিবালয় থানা পুলিশ।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, শুক্রবার থেকে রোববার পর্যন্ত সরকারি ছুটি হওয়ায় ঘাট এলাকায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী মানুষের চাপ বাড়ছে। যে কারণে ঘাট এলাকায় পণ্যবাহী ট্রাক ও বাস পারাপারে কিছুটা ভোগান্তি হচ্ছে। তবে বাসের চাপ কিছুটা কমে গেলে সিরিয়াল অনুযায়ী পণ্যবাহী ট্রাকগুলোকে নৌরুট পারাপার করা হবে বলে জানান তিনি।
শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, ফেরিঘাট যানবাহনের চাপ বেশি থাকায় ঘাটের প্রায় সাত কিলোমিটার আগে মহাসড়কের উথুলী সংযোগ সড়কে দেড় শতাধিক ট্রাক আটকে রাখা হয়েছে। ঘাট এলাকায় যানবাহনের চাপ কমলে এখান থেকে সিরিয়াল অনুযায়ী পণ্যবাহী ট্রাকগুলোকে ঘাটে পাঠানো হবে।