শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাগরপুরের এসিল্যান্ড করোনায় আক্রান্ত

টাঙ্গাইলের নাগরপুরে করোনা ভাইরাস সংক্রমন রোধে নাগরপুর উপজেলাবাসীকে রক্ষা করতে গিয়ে আজ নাগরপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর নিজেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ রবিবার (৩১ মে) রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে তার কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.রোকনুজ্জামান খান বিষয়টি নিশ্চিত করেছেন। এসিল্যান্ড তারিন মসরুরের জ্বর, ঠান্ডা, সর্দি, কাশি থাকায় গত বুধবার হাসপাতালে এসে নমুনা দিয়ে যান। বৃহস্পতিবার তার নমুনা ঢাকায় পাঠানো হয়। রোববার রাতে নমুনার ফলাফলে তার করোনা পজেটিভ আসে।

তিনি আরো বলেন, তার স্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক। নমুনার দেয়ার আগে থেকে টাঙ্গাইলের বাসায় তিনি আইসোলেশনে রয়েছেন। সেই ৮ মার্চ থেকে যে মানুষটি করোনা থেকে নাগরপুরের মানুষকে রক্ষা করার জন্য অবিরাম ও ক্লান্তিহীন ভাবে ছুটে চলেছেন উপজেলার পথে প্রান্তরে, মাঠে ঘাটে। মানুষকে সচেতন করে সাহস যুগিয়েছেন।

ত্রাণ নিয়ে ছুটে গেছেন অনাহারী মানুষের বাড়ি বাড়ি। সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, লকডাউন নিশ্চিতকরণ, বিভিন্ন সময়ে মোবাইল কোর্ট অভিযানে নিজে উপস্থিত থেকে করেছেন সর্তক অথবা জরিমানা। নিজের বা পরিবারের কথা না ভেবে রোজা রেখে কাক ডাকা ভোর থেকে শুরু করে দিনব্যাপী নাগরপুরের মানুষের কল্যাণের জন্য নিরলস ভাবে কাজ করে গেছেন।

আজ সেই মানুষটি নিজেই আক্রান্ত হয়েছেন করোনা নামক ভাইরাসে। একই দিনে এসিল্যান্ড ও পুলিশ সদস্য আক্রান্তের খবর ছড়িয়ে পড়ায় নাগরপুরের মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

এ বিষয়ে নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, নাগরপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর ৩৫ তম ব্যাচের বিসিএস ক্যাডার। তার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গত ২২ মে তার শরীরে জ্বর অনুভব করলে তখন থেকে তিনি তার বাসায় আইসোলেশনে রয়েছেন। রবিবার রাতে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। এ বিষয়ে টাঙ্গাইলের জেলা প্রশাসক মহোদয় সার্বক্ষনিক খোজ খবর রাখছেন।

তিনি এসিল্যান্ডের চিকিৎসার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত গ্রহন করবেন। উল্লেখ্য সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী নাগরপুরে এসিল্যান্ড, পুলিশ ও স্বাস্থ্যকর্মীর স্বামীসহ ২২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

– নাগরপুর প্রতিনিধি আব্দুল আল হাসান