শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দেশে ফিরেই সুখবর পেলেন সাকিব

নিজস্ব সংবাদদাতা : সহসাই ফেরার লড়াই শুরু হয়ে যাচ্ছে সাকিব আল হাসানের। আসছে অক্টোবরের ২৯ তারিখে মিলবে মুক্তি। আইসিসি’র নিষেধাজ্ঞা শেষের সেই দিনের অপেক্ষায় বিশ্বসেরা অলরাউন্ডার। তার আগে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেই জাতীয় দলের এই তারকা ক্রিকেটার পেলেন সুখবর।

একদিন আগেই করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন সাকিব। শুক্রবার মিলল পরীক্ষার ফল। কোভিড ১৯ টেস্টে নেগেটিভ হলেন তিনি।

এর আগে গত মঙ্গলবার রাতে ঢাকায় ফিরেছেন সাকিব। যুক্তরাষ্ট্র থেকে নিজ দেশে পা রাখার আগেই করোনা পরীক্ষা করে এসেছিলেন তিনি। সেখানেও ছিলেন নেগেটিভ। দেশে এসেও একইভাবে মিলল সুখবর। তার পথ ধরেই অনুশীলনে ফিরতে বাধা থাকল না। সব ঠিক থাকলে শনি অথবা রোববারের মধ্যেই সাভারের বিকেএসপি’তে যাবেন এই অলরাউন্ডার। সেখানেই ১৪ দিনের কোয়ারেন্টিন আর একক অনুশীলন করবেন তিনি।

নিষেধাজ্ঞা শেষ হতেই মাঠে ফেরাটা প্রায় নিশ্চিত সাকিবের। তার আগে অবশ্য ফিটনেস ফিরে পেতে হবে তাকে। নিজেকে ফিরে পেতেই ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার এক মাস বিকেএসপি’তে নিজের মতো করে অনুশীলন করবেন। আইসিসি’র নিষেধাজ্ঞা থাকায় সতীর্থদের সঙ্গে এখনই অনুশীলনের সুযোগ পাচ্ছেন না তিনি। একইসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফ্যাসিলিটিজও ব্যবহার করতে পারবেন না।

তারপরও বিসিবি ইতিবাচকভাবেই পাশে আছে সাকিবের। শ্রীলঙ্কায় বাংলাদেশের তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে তার খেলার ব্যাপারটি অনেকটাই নিশ্চিত করেছেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন।

শ্রীলঙ্কায় সিরিজের প্রথম টেস্ট শুরু হচ্ছে ২৩ অক্টোবর। ক্যান্ডিতেই সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু ৩১ অক্টোবর। এই ম্যাচে সাকিবকে খেলানোর পরিকল্পনা রয়েছে। এ কারণেই আলাদা করে তাকেও নেওয়া হবে শ্রীলঙ্কায়। যদিও জুয়াড়িদের অনৈতিক প্রস্তাব লুকিয়ে বেশ কিছুদিন তিনি ক্রিকেটের বাইরে। এগারো মাস আগে সর্বশেষ দেখা গেছে আন্তর্জাতিক ক্রিকেটে।

তবে সাকিবের ওপর আস্থা রাখছে বোর্ড। এটা অস্বীকার করার উপায় নেই তিনিই দেশসেরা ক্রিকেটার।