বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

দেলদুয়ারে সন্ত্রাসী হামলার মুখে ঈদ পুনর্মিলনী ও ব‍্যাপক গণসংযোগ করলেন জননেতা তারেক শামস্ খান হিমু

আলিজা বিনতে আশরাফ,নির্বাহী সম্পাদক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ৭ জুলাই’২৩ রোজ শুক্রবার টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসনের দেলদুয়ার উপজেলার এলাসিন ইউনিয়নের সিংহরাগীর মুন্সিপাড়া গ্রামে অতর্কিতে তথাকথিত যুবলীগ সন্ত্রাসী গোষ্ঠীর হামলার মুখে ব্যাপক গণসংযোগ ও ঈদ পুনর্মিলনী মতবিনিময় সভা এবং এলাসিনের আবাদপুর গ্রামবাসীর উদ্যোগে আবাদপুর খালপাড় মাঠে এক বিশাল হা-ডু-ডু প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে আসন অলংকৃত করেন দক্ষিণ টাঙ্গাইলের গর্ব, নাগরপুর দেলদুয়ারের গণ মানুষের নেতা, বাংলাদেশ আ’লীগ কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপ-কমিটির অন্যতম সদস্য, টাঙ্গাইল জেলা আ’লীগের নবনির্বাচিত সহ-সভাপতি, সময়ের সাহসী সন্তান জননেতা তারেক শামস্ খান হিমু

কর্মসূচির মধ্যে এলাসিন ইউনিয়নের সিংহরাগী গ্রামের মুন্সিপাড়া এলাকায় আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঈদ পুনর্মিলনী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় আওয়ামীলীগ নেতা মোরতুজ আলী খানের সভাপতিত্বে দেলদুয়ার উপজেলা ছাত্রলীগের সদস্য তালেব খানের সঞ্চালনায় নাগরপুর উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ নাজমুল হক তপন বক্তব্য শুরু করলে হঠাৎ করে বক্তব্য চলাকালে এলাসিন ইউনিয়ন যুবলীগের সভাপতি এবং স্থানীয় সংসদ সদস্যের কর্মী আনিসুর রহমানের নেতৃত্বে রিফাত, কামরুল সহ ১০/১২ জন মঞ্চস্থলে এসে মতবিনিময় সভাটি ভন্ডুল করে দেওয়ার জন্য অতর্কিতে হামলা চালায়।

হামলার শুরুতে নাগরপুর উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ নাজমুল হক তপনকে অকথ‍্য ভাষায় গালিগালাজ করে মঞ্চের ব্যানার ছিঁড়ে ফেলে বক্তব্যরত সৈয়দ নাজমুল হক তপনকে শারীরিকভাবে নির্যাতন করে। পাশাপাশি উপস্থিত কিছু গণমাধ্যম কর্মীদেরকেও লাঞ্চিত করে তাৎক্ষণিকভাবে ভিডিও ফুটেজ না করার জন্য মোবাইল ও ক্যামেরা ছিনতাই করে নেয়।

পরবর্তীতে মতবিনিময় সভার প্রধান অতিথি জননেতা তারেক শামস্ খান হিমু এর সরাসরি হস্তক্ষেপে এবং উপস্থিত দেলদুয়ার উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ও সাধারণ জনগণের তোপের মুখে দ্রুত সন্ত্রাসীরা উক্ত স্থান ত্যাগ করে।

পরিস্থিতি স্বাভাবিক হলে পরবর্তীতে উপস্থিত সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শান্তিপূর্ণভাবে মতবিনিময় সভা সম্পন্ন হয়।

এসময় মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে জননেতা তারেক শামস্ খান হিমু বলেন- আজকের এই সিংহরাগী মুন্সিপাড়ার এলাকার মানুষ আমাকে দাওয়াত করে এনে একটি সুন্দর সফল অনুষ্ঠান উপহার দিয়েছেন, আমি এটি সারা জীবন মনে রাখব এবং এই সফল অনুষ্ঠানের জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পাশাপাশি আজকে অদৃশ্য কারো ইঙ্গিতে বা পৃষ্ঠপোষকতায় এই মতবিনিময় সভা পন্ড কারার উদ্দেশ্যে অতর্কিতে হামলা চালিয়ে নাগরপুর উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ নাজমুল হক তপনকে আহত করা হয়েছে। আমি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এর উপযুক্ত বিচার দাবি করছি।

গতকালকে কেন্দ্রীয় আ’লীগ কার্যালয়ে গিয়ে একটি নিউজ দেখলাম, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন স্থানীয় সংসদ সদস্যকে নিয়ে কোন ধরনের বিষোদগার করা যাবে না। তাই নেত্রীর নির্দেশ আমরা অমান্য করতে পারি না।

আপনারা দেখেছেন নাগরপুর দেলদুয়ারে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে কতটা উন্নয়ন হয়েছে। আমরা নাগরপুরে কেদারপুরের সেতু পেয়েছি, আমরা ধলেশ্বরী সেতু পেয়েছি।

বিভিন্ন মহাসড়কের কাজ চলমান। তবে এরপরও একটি কথা রয়েছে এখানে অসংখ্য রাস্তা রয়েছে, যেগুলো এখনো কাঁচা। উন্নয়নের ছোঁয়া তেমনভাবে পায়নি।

আজকে আপনাদেরকে কথা দিয়ে যাচ্ছি আগামী নির্বাচনে বাংলাদেশ আ’লীগ পুনরায় সরকার গঠন করে এখানকার যত কাচা রাস্তা আছে তা পাকা করে দেওয়া হবে। পাশাপাশি রাস্তাগুলো আলোকিত করা হবে, ইনশাআল্লাহ্।

আমি আজকের এই অনুষ্ঠানে সকল নেতৃবৃন্দকে ধৈর্য সহকারে উপস্থিত থেকে সফল করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উক্ত ঈদ পুনর্মিলনী মতবিনিময় সভার পর পার্শ্ববর্তী গ্রাম আবাদপুরে গ্রামবাসীর উদ্যোগে আয়োজিত একটি বিশাল হা-ডু-ডু প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে আসন অলংকৃত করেন।

উক্ত হা-ডু-ডু প্রতিযোগিতায় ৮ নং এলাসিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মানিক রতনের সভাপতিত্বে সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এডভোকেট দাউদুল ইসলাম দাউদ, নাগরপুর উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ নাজমুল হক তপন, নাগরপুর উপজেলা আ’লীগ সদস্য আব্দুল আলিম, সামেজ মিয়া, নাগরপুর উপজেলা যুবলীগ নেতা এস.এম আনোয়ার হোসেন, নাগরপুর উপজেলা শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ বাদশা মিয়া, আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান নান্নু, যুবলীগ নেতা সিরাজুল ইসলাম সহ দেলদুয়ার উপজেলা আ’লীগ, স্থানীয় গণ্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ ব্যাপক সংখ্যক গণমাধ্যম কর্মী।

বিশেষভাবে উল্লেখ্য উক্ত হা-ডু-ডু প্রতিযোগিতায় ব্যাপক সংখ‍্যক সাধারণ জনতার উপস্থিতি লক্ষ্য করা গেছে।